Header Ads

10 সবচেয়ে বিখ্যাত ঐতিহাসিক পাখি


যেহেতু পাখিগুলি অত্যন্ত দৃশ্যমান এবং সাধারণ প্রাণী, মানুষ মানুষের ভোর থেকে তাদের সাথে একটি সম্পর্ক আছে। ইতিহাস দেখায় যে পাখি মানুষের জীবনের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তারা সময় উত্তরণ সঙ্গে বিভিন্ন ভাবে মানুষের সাহায্য। তাদের নির্দিষ্ট কর্মের ভিত্তিতে তারা অনেক খ্যাতি অর্জন করে এবং ইতিহাসের একটি অংশ হয়ে ওঠে। এই নিবন্ধটি 10 ​​সবচেয়ে বিখ্যাত ঐতিহাসিক পাখি একটি তালিকা বৈশিষ্ট্যযুক্ত। অনেক অন্যদের মধ্যে, কবুতর একটি নির্দিষ্ট জায়গা আছে।
যুদ্ধে কবুতর দীর্ঘদিনের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তাদের ঘরে থাকার ক্ষমতা, গতি এবং উচুতার কারণে তারা প্রায়ই সামরিক রসূল হিসেবে ব্যবহৃত হয়। রেডিওর আবির্ভাবের আগে, যুদ্ধক্ষেত্রে প্রায়ই একটি পশুপাখি ব্যবহার করা হত যার ফলে একটি মোবাইল ফোর্স একটি স্থায়ী সদর দফতরের সাথে যোগাযোগ করতে পারে। খ্রিস্টপূর্ব 6 ষ্ঠ শতাব্দীতে, পারস্যের রাজা সাইরাস, তার সাম্রাজ্যের বিভিন্ন অংশে যোগাযোগ করার জন্য ক্যারিয়ার কবুতর ব্যবহার করতেন।
প্রথম এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়, কবুতরগুলি লাইনগুলির পিছনে তাদের হোম কপিতে বার্তা পাঠাতে ব্যবহৃত হয়। যখন তারা উড়ে যায়, তখন কয়লাতে থাকা পুতুল একটি ঘণ্টা বা বজর রাখবে এবং সিগন্যাল কর্পসের একজন সৈনিক জানবে যে একটি বার্তা এসেছিল। তিনি কোপে যেতে পারবেন, ক্যানোনের কাছ থেকে বার্তাটি মুছে ফেলবেন, এবং টেলিগ্রাফ, ক্ষেত্রের ফোন বা ব্যক্তিগত বার্তাবাহক দ্বারা এটির গন্তব্যস্থানে পাঠাতে পারবেন। এই কবুতরগুলির মধ্যে কিছু কিছু তাদের জন্য কাজ করে infantrymen মধ্যে বেশ বিখ্যাত হয়ে ওঠে। "দ্য ফকির" নামক একটি কবুতর আহত হওয়ার আগেই তিনি 52 টি মিশন ত্যাগ করেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের শেষ সপ্তাহে "চের আমি" নামক আরেকটি নাম্বারটি আহত হয়েছিল। যদিও তিনি তার পা ও এক চোখ হারিয়েছিলেন, তার বার্তাটি ঘিরে ধরেছিল, প্রায় একাধিক আমেরিকান পাখিদের বড় গোষ্ঠীকে রক্ষা করে। এখানে শীর্ষ 10 সবচেয়ে বিখ্যাত ঐতিহাসিক পাখি একটি তালিকা।

10. আফ্রিকান গ্রে পার্ল এলেক্স

আফ্রিকান ধূসর প্যারোট অ্যালেক্স, যিনি গণনা করার ক্ষমতা প্রদর্শন করেছেন; অবজেক্ট, রং, আকৃতি, এবং উপকরণ জড়িত বিভিন্ন বৈষম্য; এবং ধারণা একই এবং ভিন্ন ধারণা।
9. লন্ডন টাওয়ার Ravens

লন্ডনের টাওয়ারের র্যাভেনস, যার অব্যাহত উপস্থিতি সেখানে রাষ্ট্রের সাধারণ নিরাপত্তা বজায় রাখার জন্য বলা হয়। টাওয়ারে কমপক্ষে ছয়টি র্যাভেনস রাখা হয় এই বিশ্বাসের ভিত্তিতে যে, যদি তারা অনুপস্থিত থাকে তবে রাজ্য পতিত হবে।
8. বিস্ময়কর মাইক

মাইক্রের হেডলাইট চিকেন মারিওক মাইকেল নামেও পরিচিত ছিলেন, ওয়াইন্ডট মুরগি ছিলেন, যেটি তার মাথার কাটা হয় 18 মাসের জন্য। অনেকের মতে, পাখির মালিক তাকে ঘটনাটি সত্য বলে প্রমাণ করার জন্য সল্ট লেক সিটির উটাহ বিশ্ববিদ্যালয়ে নিয়ে যান। বিস্ময়কর মাইক অন্যতম ইতিহাসে সবচেয়ে রসাল জীবজন্তু
7. প্যাড পুরুষ

Pale Male একটি বিখ্যাত রেড-পাইল্ড হক যা নিউ ইয়র্ক সিটির সেন্ট্রাল পার্কের নিকটবর্তী 1990 সাল থেকে বাস করে। তিনি তার নাম অস্বাভাবিক হালকা রঙের কারণে তার মাথা দেওয়া হয়। তিনি প্রথম রেড-পাইল্ড হকগুলির মধ্যে অন্যতম। এটি একটি বৃক্ষের পরিবর্তে একটি বিল্ডিংয়ে নেস্টেড আছে এবং এটি শহুরে আবাসিক রেড-পাইল্ড হক্সের একটি রাজবংশ প্রতিষ্ঠার জন্য পরিচিত।

6. চ্যালেঞ্জার


চ্যালেঞ্জার অ নন-লাভকারী আমেরিকান ইগল ফাউন্ডেশনের তত্ত্বাবধানে একটি অ-রিলাসযোগ্য বালড ইগল। তিনি জাতীয় গানে সর্বপ্রথম বেলড ঈগলকে প্রধান ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করতে প্রশিক্ষণ প্রদান করেন।
5. জিআই জো

জিআই জো একটি মার্কিন যুক্তরাষ্ট্রের আর্মি কবুতর পরিষেবাতে তার সেবা জন্য উল্লিখিত একটি পায়রা ছিল। 1943 সালের 18 অক্টোবর, ইতালির ক্যালভি ভেচিয়া গ্রামে বোমা বর্ষণ করা হয়েছিল। তিনি বার্তা পাঠিয়েছিলেন যে ব্রিটিশ বাহিনী গ্রামে বন্দী করেছে, এইভাবে হামলা চালানো এবং হাজার হাজার লোকের জীবন রক্ষা করছে, স্থানীয় ইতালীয়রা এবং ব্রিটিশ দখলদার বাহিনী উভয় বাহিনী।
4. মার্থা

মার্থা ছিলেন শেষ পরিচিত বাস যাত্রী কবুতর, যিনি 1914 সালে সিনসিনাটি চিড়িয়াখানায় মারা যান। মার্থা ওয়াশিংটনের সম্মানে তিনি "মার্থা" নামকরণ করেন।
3. ডার্ক গার্টি

1945 সালে মিলওয়াকির একটি সেতুতে কিছু পিঠের উপর ঘুরে বেড়ানো গার্টি, একটি ম্যালার্ড ডুক। তিনি (এবং তার ব্রোড) নদীসম্প্রদায়ে অমর হয়ে উঠেছেন!
2. কমান্ডো

কমান্ডো ছিল একটি কবুতর যা দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ সশস্ত্র বাহিনীর সাথে ব্যবহার্য ছিল। কবুতর যুদ্ধের সময় নব্বইয়েরও বেশি মিশন সম্পন্ন করে, এবং 194২ সালে তিনটি বিশেষ উল্লেখযোগ্য মিশনের জন্য ডিকিন মেডেল (ভিক্টোরিয়া ক্রসের পশু সমতুল্য) অর্জন করে। পরে পদক 9২00 পাউন্ডের নিলামে বিক্রি করে।
1. চের আমী

চের আমী (প্রিয় বন্ধু), 1 9 18 সালের শরত্কালে যিনি ব্রিটিশ যুদ্ধে ঘুরে বেড়ানোর কবুতর বিশ্বযুদ্ধের সময় মার্কিন বাহিনীর জন্য বারো বার বার বার বার বার পাঠিয়েছিলেন। তিনি Argonne যুদ্ধের 77 তম ডিভিশনের লস্ট ব্যাটেলিয়নকে রক্ষা করার জন্য সাহায্য করেছিলেন। ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় পশুদের 10 টি চেক করুন 

No comments

Powered by Blogger.