Header Ads

বৃহদায়তন কালো গহ্বর মিল্কি ওয়ে হৃদয় কাছাকাছি আবিষ্কৃত

জ্যোতির্বিজ্ঞানিবৃন্দ এক লক্ষ বার নীহারিকার কেন্দ্রের কাছে একটি গ্যাস মেঘের মধ্যে সূর্য চেয়ে বেশি বৃহদায়তন বিরাট কালো গহ্বর প্রমাণ খুঁজে এক লক্ষ বার সূর্য চেয়ে বেশি বৃহদায়তন একটি বিরাট কালো গহ্বর একটি বিষাক্ত গ্যাস মেঘ মিল্কি ওয়ে হৃদয় কাছাকাছি প্রায় wafting লুকিয়ে পাওয়া গেছে।
আবিষ্কারের নিশ্চিত করা হয়, তাহলে অদৃশ্য জলহস্তী দ্বিতীয় বৃহত্তম ব্ল্যাক হোল কি কখনো ধনু একজন হিসাবে পরিচিত অসীম ভরের ব্ল্যাক হোল * যে ছায়াপথের খুব কেন্দ্রে নোঙর করার পরে মিল্কি ওয়ে দেখা যেমন রেটিং করা হয়।

যখন তারা তার গ্যাসের অদ্ভুত আন্দোলন বুঝতে আশায় গ্যাস মেঘ প্রতি চিলির আটাকামা মরুভূমিতে একটি শক্তিশালী দূরবীন পরিণত জাপানে জ্যোতির্বিজ্ঞানিবৃন্দ নতুন অবজেক্ট প্রমাণ পাওয়া যায় নি। হাইড্রোজেন সায়ানাইড এবং কার্বন মনোক্সাইড সহ - - পদক্ষেপ দুর্দান্তভাবে বিভিন্ন গতিতে ঐ যে আপ অন্যান্য নক্ষত্রমণ্ডলগত মেঘ, গ্যাস এই মেঘের মধ্যে করা ভিন্ন।
চিলির আলমা টেলিস্কোপ থেকে পর্যবেক্ষণ দেখিয়েছেন যে উপবৃত্তাকার মেঘ, যা মিল্কি ওয়ে এবং 150 ট্রিলিয়ন কিলোমিটার প্রশস্ত কেন্দ্র থেকে 200 আলোকবর্ষ হয় অণু অপরিমেয় মহাকর্ষীয় বাহিনীর প্রায় টানা হচ্ছে দেখতে দেখতে। সম্ভবত কারণ, কম্পিউটার মডেল অনুযায়ী, বেশী 1.4 ট্রিলিয়ন কিলোমিটার জুড়ে একটি কালো গহ্বর ছিল।
বিজ্ঞানীরা 'সন্দেহ একটি কালো গহ্বর গ্যাস মেঘ তন্মধ্যে রাখা একটি সাহায্য পেয়েছি আরও পর্যবেক্ষণের একটি কালো গহ্বর মেঘ কেন্দ্র থেকে আসছে পরিচায়ক রেডিও তরঙ্গ কুড়ান যখন Tomoharu ওকা, Tokyo Keio বিশ্ববিদ্যালয়ের একটি জ্যোতির্বিজ্ঞানী বলেন । "এই মিল্কিওয়ে ছায়াপথেই কোন মধ্যবর্তী-ভর কালো গহ্বর প্রার্থী প্রথম সনাক্তকরণ হয়," বলেন তিনি।

No comments

Powered by Blogger.