Header Ads

মানবতার শীর্ষ 10 অযাচিত সাহায্যকারী


"কুরআনের" পবিত্র গ্রন্থে একটি আয়াত রয়েছে যা বলে "আল্লাহ এই দুনিয়াতে বেহুদা কিছু সৃষ্টি করেন নি" আমরা আমাদের দৈনিক জীবনের অনেক জিনিস দেখি যা আমরা মনে করি নিরর্থক কিন্তু আসলে তারা নয়। এখানে এই নিবন্ধে আমি মানুষের উপরে শীর্ষ 10 অবাঞ্ছিত সাহায্যকারীদের আলোচনা করতে যাচ্ছি। মনুষ্যদের জন্য সবচেয়ে ঘৃণিত দশটি সবচেয়ে ঘৃণ্য সাধারণত আমরা বিবেচনা করা যে প্রাণীর, নীচের উল্লেখ, বেহুদা এবং ক্ষতিকর হয়। কিন্তু আসলে এই সমস্ত জিনিস মানুষের জন্য খুব অপরিহার্য।

1. হাউস ফ্লাই বা মাছি

হাউস মরুগুলি বেশিরভাগ সাধারণ কীটপতঙ্গের একটি, যা অনেকগুলি রোগ ও জীবাণু বহন করে। তারা প্রায়ই আবাসিক বাড়িগুলির পাশাপাশি বাণিজ্যিক এলাকায় একটি উপসর্গ হয়। তারা খুব ভাল ময়লা ক্লিনার হয়। তারা ময়লা বহন করে। তারা আমাদের অযাচিত সাহায্যকারী। তারা ময়লা মুছে ফেলার জন্য আমাদের বাহিনী।

2. ভিলার্স বা শুকোন



চিকন একটি প্রধান পাখি, সাধারণত এটি এর মাথা বা ঘাড় উপর পালক ছাড়া। তারা ইতিমধ্যে মৃত যে মাংস বা প্রাণী খাওয়া। তারা আমাদের অবাঞ্ছিত সহকর্মীদেরও হয়, কারণ তারা মৃতদেহগুলিকে ক্লান্তিকর বলে মনে করে না।
3. কুমির

কুমিরকে বিশ্বের সবচেয়ে মারাত্মক প্রাণী বলে মনে করা হয়  । তাদের মারাত্মক প্রকৃতির কুমিরের বীজ বপন করলেও বায়ুমণ্ডল পরিষ্কার হয়। তারা মৃতদেহগুলি খায় এবং উত্সাহ দেয়।
4. বিটলস

বিটল সাধারণত একটি বেহুদা পোকা বিবেচনা করা হয় কিন্তু আপনি জানবেন যে 80% ফুল এই অবাঞ্ছিত সাহায্যকারী ছাড়া ফল মধ্যে অঙ্কুর করতে পারে না।
5. উকুন

Lices ছোট পোকামাকড় যে মাথার উপর থাকা এবং চুল উপর ডিম রাখে। ঠোঁট একটি খিঁচুনি স্ক্যাল্প কারণ। তারা মাথার চুল এবং শরীরের কিছু অংশে পাওয়া যায়। তারা প্রায়ই ঘনিষ্ঠ যোগাযোগ, পোশাক, বা hairbrushes দ্বারা স্কুল শিশুদের মধ্যে ছড়িয়ে পড়ে। তারা আমাদেরকে পরিষ্কার রাখতে বাধ্য করে।
6. কাক

কাক একটি cleverest পাখি এক। ক্রো প্রায়ই বেশ নির্ভীক, এটা আমাদের থেকে সতর্ক হতে পারে, যদিও এটি একটি অবাঞ্ছিত সাহায্যকারী এক। এটি ময়লা বহন করে এবং এটি সারায় রূপান্তরিত করে।
7. সিংহ।

বাঘের পরে দ্বিতীয় বৃহত্তম জীবন্ত বিড়াল। এটা অসুস্থ এবং আহত প্রাণী তাদের যন্ত্রণা শেষ করতে সাহায্য করে।
8. মশা

আপনি নিশ্চয় আশ্চর্য হতে পারেন যে পৃথিবীর সবচেয়ে মারাত্মক প্রাণীর তালিকাতে একটি মশা আছে   । সাধারণভাবে একটি মশা রোগ ছড়াতে খুবই সক্রিয় কিন্তু একটি অনাহুত সাহায্যকারী হিসাবে এটি আমাদের পরিবেশ শুষ্ক এবং পরিষ্কার রাখা আমাদের বাধ্য করে।
9. সা

আরেকটি এক  প্রানঘাতী পশু । এটি শুধুমাত্র মানুষের জন্যই বিপজ্জনক নয়, তবে এগুলি প্লাবনের মাধ্যমে তাদের প্রতিরোধ করতে সাহায্য করে। কারণ এটি সবচেয়ে বিপজ্জনক প্রজাতির চর্বিযুক্ত খাবারের কারণ যা প্ল্যাগেজ সৃষ্টি করে।
10. বাগি

অবাঞ্ছিত হেল্পারের তালিকায় 10 নম্বরের বাগ আছে তারা আমাদের ঘুমের জায়গা (বেড) পরিষ্কার রাখতে আমাদের বাধ্য করেছিল।






No comments

Powered by Blogger.